Recent

6/recent/ticker-posts

Advertisement

Responsive Advertisement

রাসুল (সাঃ) এর উম্মতের ৭৩ দলের সঠিক দল কোনটি ?

সিরতল_মুসতাকিম_এর_পথ




প্রিয় দ্বীনী ভাই এবং বোনেরা ,
আপনার অনেকেই আছেন যারা জান্নাতের যাওয়ার সঠিক পথ কোনটা খুঁজে পাচ্ছেন না !
এক এক হুজুরের এক এক বক্তব্যতে বিভান্ত হচ্ছেন ।
তাদেঁর জন্য আমার জীবনের একটি অভিজ্ঞতা শেয়ার করছি । যাতে আপনি বুঝতে পারেন কিভাবে সঠিক পথ খুঁজতে হয়।
...........................................................................................................

আমার জন্ম হয়েছে আহলে সুন্নাত ওয়াল জামাত যারা দাবী করে তাঁদের এলাকায় । তার বলে কওমিদের কোন কিছু শুনা যাবে না ।
কারন আমি যে জায়গায় থাকি সেখানে সবাই কওমী
আবার ফেসবুক ইউটিউব চালাতে গিয়ে পেয়ে গেলাম আহলে হাদীস সালাফীদের
কওমিরা বলে আহলে হাদীসদের শুনা যাবে না ।
আর আহলে হাদীসরা বলে বিদাতিদের কথা শুনা যাবে না ।
পড়ে গেলাম মহা ঝামেলায় ।
চিপায় পড়ে আমি সব শুনা শুরু করলাম।
সবার চিপা চিপি তে কোরআন হাদীস বুঝে পড়ার চেষ্টা শুরু করলাম ।
সঠিক পথ কোনটা বুঝতে বেশিদূরে যেথে হয়নি । শুধুমাত্র সুরা ফাতিহা বুঝার চেষ্টা করলাম ।
এতে বুঝতে পারলাম একমাত্র সঠিক পথে তাঁরা আছে যারা সিরতল মুসতাকিম এর পথ পেয়েছে ।
যা আমরা প্রতিদিন সূরা ফাতিহাতে বলে থাকি যাতে ।
এটা হল, তাদের পথ, যাদের উপর আল্লাহ অনুগ্রহ করেছেন। যাদেরকে নিয়ামত দিয়েছেন।যাদের উপর (আল্লাহর) ক্রোধ আপতিত হয়নি এবং যারা পথভ্রষ্টও নয়। (১/৭)
বর্তমানে আমি, এ পথে অটুট থাকার জন্য আল্লাহর কাছে প্রতিদিন সালাতে বলি । যাতে তিনি আমাকে সরল সঠিক পথ প্রদর্শন করেন । (১/৬)

বর্তমানে আমি মুসলিম হওয়ার চেষ্টা করছি ।

মুসলমান বা মুসলিম (আরবি:مسلم-অর্থ: আত্মসমর্পণ, অনুগত)লো সেই লোক যে নিজের ইচ্ছাকে আল্লাহর কাছে আত্মসমর্পণ করে ।
আমরা কি পেরেছি আল্লাহর কাছে আত্নসমর্পন করতে ?
মুসলিম হওয়ার চেষ্টা করছি কারণ ,
পবিত্র কোরআনে সূরা আলে-ইমরানে মহান আল্লাহ বলেন ...
”....তোমরা মুসলিম না হয়ে মৃত্যু বরণ করনা।’ (৩/১০২)

>.....................................................................>....................

প্রতিদিন সালাতে সূরা ফাতিহা কেন পড়ি জানেন ?

কারণ আমরা প্রতিদিন নানা সমস্যায় পড়ি । নানা রকম ফতোয়া জানতে হয় । এখন এর মাঝে ভালো কোনটা , সঠিক কোনটা ?
সেটা বুঝার জন্যই তো আমারা প্রতিদিন সালাতে সিরতল মুসতাকিম এর পথ দেখাও সেটা বলি । কত মানুষ আছে যারা সঠিক টা বুঝতে পারে না ।

আপনি আজ থেকে মন থেকে সূরা ফাতিহার অর্থ বুঝে সালাত পড়া শুরু করুন দেখবেন আপনি বুঝতে পারবেন কোনটা সঠিক ইনশআল্লাহ।
কেননা আপনি আল্লাহর কাছে চাইছেন তিনি আপনাকে সঠিক টা দেখাবেনই দেখাবেন ইনশাআল্লাহ।
যেভাবে ইবরাহীম (আঃ) তাঁর কওম কে আল্লাহর অস্তিত্ব প্রমাণ করে দেখিয়েছিলেন।

‘আমি এরূপভাবেই ইবরাহীমকে নভোমন্ডল ও ভূমন্ডলের অত্যাশ্চর্য বস্ত্তসমূহ দেখাতে লাগলাম, যাতে সে দৃঢ়বিশ্বাসীদের অন্তর্ভুক্ত হয়ে যায়’ (আন‘আম ৬/৭৫)।

 

‘অনন্তর যখন রাত্রির অন্ধকার তার উপরে সমাচ্ছন্ন হ’ল, তখন সে তারকা দেখে বলল যে, এটি আমার পালনকর্তা। অতঃপর যখন তা অস্তমিত হ’ল, তখন বলল, আমি অস্তগামীদের ভালবাসি না’ (৭৬)।

 

‘অতঃপর যখন চন্দ্রকে ঝলমল করতে দেখল, তখন সে বলল, এটি আমার পালনকর্তা। কিন্তু পরে যখন তা অস্তমিত হ’ল, তখন বলল, যদি আমার প্রতিপালক আমাকে পথ প্রদর্শন না করেন, তাহ’লে অবশ্যই আমি পথভ্রষ্ট সম্প্রদায়ের অন্তর্ভুক্ত হয়ে যাব’ (৭৭)।

 

‘অতঃপর যখন উদীয়মান সূর্যকে ডগমগে দেখতে পেল, তখন বলল, এটিই আমার পালনকর্তা এবং এটিই সবচেয়ে বড়। কিন্তু পরে যখন তা ডুবে গেল, তখন বলল, হে আমার সম্প্রদায়! তোমরা যেসব বিষয়কে শরীক কর, আমি ওসব থেকে মুক্ত’ (৭৮)।

 

‘আমি আমার চেহারাকে ঐ সত্তার দিকে একনিষ্ঠ করছি, যিনি নভোমন্ডল ও ভূমন্ডল সৃষ্টি করেছেন এবং আমি অংশীবাদীদের অন্তর্ভুক্ত নই’ (৭৯)।

 

‘(তখন) তার সম্প্রদায় তার সাথে বিতর্ক করল। সে বলল, তোমরা কি আমার সাথে আল্লাহ সম্পর্কে বিতর্ক করছ?

 

অথচ তিনি আমাকে সরল পথ দেখিয়েছেন। 

আর আমি ভয় করিনা তাদের, যাদেরকে তোমরা তাঁর সাথে শরীক কর, তবে আমার পালনকর্তা যদি কিছু (কষ্ট দিতে) চান। আমার প্রভুর জ্ঞান সবকিছুতেই পরিব্যপ্ত। তোমরা কি উপদেশ গ্রহণ করবে না’? (৮০)।

 

‘কিভাবে আমি ঐসব বস্তকে ভয় করব, যাদেরকে তোমরা তাঁর সাথে শরীক করেছ?

 

অথচ তোমরা এ বিষয়ে ভয় পাওনা যে, তোমরা আল্লাহর সাথে এমন সব বস্তকে শরীক করেছ, যাদের সম্পর্কে আল্লাহ তোমাদের প্রতি কোন প্রমাণ অবতীর্ণ করেননি। এক্ষণে উভয় দলের মধ্যে কে বেশী নিরাপত্তা লাভের অধিকারী? যদি তোমরা জ্ঞানী হয়ে থাক’ (৮১)।

 

‘যারা ঈমান আনে এবং স্বীয় ঈমানকে শিরকের সাথে মিশ্রিত করে না, তাদের জন্যই রয়েছে নিরাপত্তা এবং তারাই হ’ল সুপথপ্রাপ্ত’ (আন‘আম ৬/৭৫-৮২)। 

          

বি.দ্র:- কোন কিছু বুঝতে অসুবিধা হলে বিজ্ঞ আলেমের কাছে যান ।

 

 

হযরত-ইব্রাহীমআঃএর-জীবনী  পড়ুন



Post a Comment

0 Comments